ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

লালমনিরহাট সীমান্তে বঙ্গবন্ধু যাদুঘরের নির্মাণকাজ বন্ধ করল বিএসএফ

লালমনিরহাটের পাটগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘরের নির্মাণকাজ বন্ধ করে দিল ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। রবিবার (২৩ মে) দুপুরে উপজেলার দহগ্রাম-আঙ্গোরপোতা করিডোর সীমান্তে যাদুঘরটি নির্মাণে বাধা দেয় সেখানে টহলরত বিএসএফের একটি দল। ওই এলাকায় ৩৩ লক্ষ টাকা ব্যয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।


বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দহগ্রাম ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুস সামাদ সরকার বলেন, আজ সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘর নির্মাণকাজ শুরু করে এলজিইডি। যাদুঘরটি সীমান্তের ১৫০ গজের ভিতরে পরে যাওয়ায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ তাতে বাধা দেয়।


তিনি আরও বলেন, তাদের বাধার কারণে কাজ বন্ধ করে রাখা হয়েছে। বিষয়টি উচ্চ পর্যায়ে জানানো হয়েছে। পরবর্তীকালে দুই দেশের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।


দহগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর নির্মাণে বাধা দেওয়ার খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। বিজিবিকে সাথে নিয়ে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ে কথা বলেছি। বিএসএফ কিছু কাগজপত্র চেয়েছেন। আমরা সেই কাগজগুলো তাদের দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। দুই দেশের মধ্যে উচ্চ পর্যায়ে আলোচনা করে সিদ্ধান্তটি নেওয়া হবে।

ads

Our Facebook Page